ব্রেকিং নিউজ

রিয়ালের মাঠে শিরোপা জিতল রিভার প্লেট

রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত ফিরতি লেগে বোকা জুনিয়র্সকে ৩-১ গোলে (দুই লেগ মিলিয়ে ৫-৩) হারিয়ে কোপা লিবার্তোদোরেসের চতুর্থ শিরোপা ঘরে তুলেছে রিভার প্লেট।

অবশ্য জয়টা সহজ ছিল না রিভার প্লেটের জন্য। ম্যাচের নির্ধারিত সময়ের খেলা ছিল ১-১ গোলে অমীমাংসিত। এরপর দশজনের বোকা জুনিয়র্সের বিপক্ষে অতিরিক্ত সময়ের ১০৯ ও ১২০+২ মিনিটে গোল করে শিরোপা বগলদাবা করে রিভার প্লেট।
রোববার রাতে রিয়াল মাদ্রিদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে কোপা লিবার্তোদোরেসের ফাইনাল দ্বিতীয় লেগের ম্যাচে প্রথমেই লিড নিয়েছিল বোকা জুনিয়র্স। ম্যাচের ৪৪ মিনিটে বোকা জুনিয়র্সের দারিও বেনেদেত্তো গোল করে এগিয়ে নেন দলকে।

অবশ্য বিরতির পর ম্যাচে সমতা ফেরাতে বেশি সময় নেয়নি রিভার প্লেট। ম্যাচের ৬৮ মিনিটে লুকাস প্রাতো গোল করে সমতা ফেরান। এই সমতা নিয়েই শেষ হয় নির্ধারিত ৯০ মিনিটের লড়াই। ৯০+২ মিনিটের মাথায় দশজনের দলে পরিণত হয় বোকা জুনিয়র্স। এ সময় উইলমার বারোইস দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন। বাকি সময় দশজন নিয়ে খেলতে হয় বোকা জুনিয়র্সকে।

কিন্তু দশজন নিয়েও ম্যাচের অতিরিক্ত সময়ে লড়াই করেছে তারা। কিন্তু শেষ রক্ষা হয়নি তাদের। ম্যাচের ১০৯ মিনিটের মাথায় রিভার প্লেটের হুয়ান কোইনতারো গোল করে এগিয়ে নেন দলকে। আর অতিরিক্ত সময়ের যোগ করা সময়ে (১২০+২) রিভার প্লেটের গঞ্জালো মার্টিনেজ বোকা জুনিয়র্সের পরাজয়ের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন।

অবশ্য ফাইনালের এই লেগটি হওয়ার কথা ছিল ২৪ নভেম্বর রিভার প্লেটের মাঠে। কিন্তু ম্যাচ মাঠে গড়ানোর আগেই দুই দলের সমর্থকদের হট্টোগোল ও মারামারিতে শেষ পর্যন্ত স্থগিত হয়ে যায় ফাইনাল লেগ। প্রথমে আর্জেন্টিনায়ই ফিরতি লেগ হওয়ার গুঞ্জন উঠলেও পরবর্তীতে দক্ষিণ আমেরিকার ফুটবল অভিভাবক কনমেবল সিদ্ধান্ত নেয় ফাইনালটি আর্জেন্টিনার বাইরে আয়োজন করার। তাদের সিদ্ধান্ত অনুযায়ী ফাইনালের তারিখ নির্ধারিত হয়েছিল ৯ ডিসেম্বর। আর ভেন্যু হিসেবে নির্ধারণ করা হয়েছিল রিয়াল মাদ্রিদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুকে। সেখানেই শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হল ফাইনাল।

বোকা জুনিয়র্সের মাঠে অনুষ্ঠিত প্রথম লেগ ২-২ গোলে ড্র হয়। আর রিয়ালের মাঠে অনুষ্ঠিত ফিরতি লেগ রিভার প্লেট ৩-১ ব্যবধানে জিতে নিয়

Leave a Reply