ব্রেকিং নিউজ

সিরাজগঞ্জে ঐক্যবদ্ধ আ’লীগ, প্রার্থী সমস্যায় বিএনপি

মোঃ জহির রায়হান, সিরাজগঞ্জ প্রতিনিধি: আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সিরাজগঞ্জ জেলার অর্ন্তগত ৬টি আসনের মধ্যে হেভিওয়েট ১৮ জনের মনোনয়ন বাতিল হওয়ায় ও প্রতিটি আসনে আ’লীগের একক প্রার্থী মনোনীত হওয়ায় আ’লীগ ঐক্যবদ্ধ অবস্থানে রয়েছে। অন্যদিকে বিএনপিতে রয়েছে গ্রহণযোগ্য প্রার্থীর সংকট।

সিরাজগঞ্জ-১ আসনে কাজিপুর উপজেলা বিএনপি সভাপতি বিএনপির প্রার্থী সেলিম রেজার মনোনয়নপত্র বাতিল হয়েছে। আর এতে বিভক্ত উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠন। অন্যদিকে আ’লীগের একক প্রার্থী হয়েছেন বাংলাদেশ আ’লীগের প্রেসিডিয়াম সদস্য স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিম। মোহাম্মাদ নাসিম উপজেলা আ’লীগ ও অঙ্গসংগঠনের সকল নেতাকর্মীকে এক কাতারে এনে নির্বাচনী কাজ করে চলেছেন।

সিরাজগঞ্জ-২ আসনে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও সাবেক মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকুর মনোনয়ন বাতিল হওয়ায় ও গৃহিনী হিসেবে পরিচিত সাবেক এমপি রুমানা মাহমুদের মনোনয়ন গৃহীত হওয়ায় উক্ত আসনে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের মাঝে বিভক্তি ও হতাশার চিত্র ফুটে উঠেছে। অন্যদিকে আ’লীগের একক প্রার্থী হিসেবে জেলা আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ক্লিন ইমেজের ব্যক্তিত্ব অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না আ’লীগ ও এর অঙ্গসংগঠনের নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে একত্রে কাজ করে চলেছেন।

সিরাজগঞ্জ-৩ আসনে বিএনপির উপজেলা চেয়ারম্যান ভিপি আয়নুল হক ও কেন্দ্রীয় বিএনপি নেতা সাইফুল ইসলাম শিশিরের মনোনয়ন বাতিল হওয়ায় রায়গঞ্জ-তাড়াশের বিএনপির নেতাকর্মীদের মাঝে বৈপরিত্য তৈরি হয়েছে। অন্যদিকে আ’লীগের একক প্রার্থী হিসেবে অধ্যাপক ডাঃ এম.এ আজিজ তাড়াশ-রায়গঞ্জ-সলঙ্গার সকল আ’লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দকে একই কাতারে এনে সাংগঠনিক ও নির্বাচনী কাজ করে চলেছেন।

সিরাজগঞ্জ-৪ আসনে বিএনপির খন্দকার গোলাম আজাদের মনোনয়ন বাতিল হওয়ায় উল্লাপাড়া বিএনপির যোগ্য ও নির্ভরযোগ্য প্রার্থী সংকটে রয়েছে। অন্যদিকে আ’লীগের একক প্রার্থী হিসেবে তানভীর ইমাম সকল আ’লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দকে একই কাতারে এনে সাংগঠনিক ও নির্বাচনী কাজ করে চলেছেন।

সিরাজগঞ্জ- ৫ আসনে জামায়াতের নেতা স্বতন্ত্র প্রার্থী আলী আলমের মনোনয়ন বাতিল হয়েছে, পাশাপাশি সাবেক এমপি ও বিএনপির গ্রহণযোগ্য নেতা মেজর (অব:) মনজুর কাদের এর মনোনয়ন বাতিল হওয়ায় বিএনপিতে কোন্দল স্পষ্ট হয়েছে। অন্যদিকে আ’লীগের একক প্রার্থী হিসেবে আব্দুল মমিন মন্ডল সকল আ’লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দকে একই কাতারে এনে সাংগঠনিক ও নির্বাচনী কাজ করে চলেছেন।

সিরাজগঞ্জ-৬ আসনে সাবেক মন্ত্রী আব্দুল মতিন এর ছেলে এম.এ মুহিতের মনোনয়ন বাতিল হওয়ায় বিএনপির তৃণমূলের নেতাকর্মীদের মাঝে ক্ষোভ সৃষ্টি হয়েছে। অন্যদিকে আ’লীগের একক প্রার্থী হিসেবে হাসিবুর রহমান স্বপন সকল আ’লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দকে একই কাতারে এনে সাংগঠনিক ও নির্বাচনী কাজ করে চলেছেন।

Leave a Reply