ব্রেকিং নিউজ

মেরিট গার্ডেন আঞ্চলিক বৃত্তি পরীক্ষা-২০১৮ সুসম্পন্ন

মুফিজুর রহমান নাহিদ, সিলেট প্রতিনিধিঃপূর্ব সিলেটের অবহেলিত বৃহত্তর গাছবাড়ি অঞ্চলের একমাত্র নারীশিক্ষা প্রতিষ্ঠান মেরিট গার্ডেন গার্লস স্কুল এন্ড কলেজ কর্তৃক আয়োজিত মেরিট গার্ডেন আঞ্চলিক বৃত্তি পরীক্ষা-২০১৮ সুসম্পন্ন । ৩০ নভেম্বর ২০১৮ তারিখে অনুষ্ঠিত এ পরীক্ষায় ২৪টি প্রতিষ্ঠান থেকে ৫ম শ্রেণিতে ৬১ জন ও ৮ম শ্রণিতে ৩৫ জন ছাত্রী অংশগ্রহন করে ।

পরীক্ষায় অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর সিংহ ভাগ প্রধান শিক্ষক এতে উপস্থিত ছিলেন । এ প্রসংগে একজন প্রধান শিক্ষক বলেন মেরিট গার্ডেন আঞ্চলিক বৃত্তি পরীক্ষা-২০১৮ যেন শিক্ষক শিক্ষার্থীদের মিলন মেলায় পরিনত হয়েছে । পরীক্ষা প্রসংগে একজন অভিভাবক বলেন পরীক্ষা হলের পরিবেশ প্রশ্নের মান কর্তৃপক্ষের দুরদর্শি প্রচেষ্টা সত্যি প্রশংসনীয় । মেয়েদের জন্য মেরিট গার্ডেনই আদর্শ প্রতিষ্ঠান কারন মেয়েদের উপযোগী অবকাঠামোগত ও সঠিক পড়াশুনার পরিবেশ বিবেচনায় এরকম ক্যাম্পাস গাছবাড়িতে আর কারো নেই ।

পরীক্ষা পর্যবেক্ষণে আসা বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী বলেন মাত্র ২ বছরে মেরিট গার্ডেন যতটুকু দায়িত্বশীলতা প্রদর্শন করেছে তা স্থানীয় অন্য কোন প্রতিষ্ঠান করতে পারে নি । মেরিট গার্ডেন ছাত্রীদের জন্য আদর্শ গার্লস স্কুলের উদাহরণ ।

পরীক্ষায় আগত শিক্ষক , অভিভাবক , সুধী সমাজ, সাংবাদিক বৃন্দ ও আইন শৃংখলা বাহিনীর সদস্যসহ সবাইকে ধন্যবাদ জানিয়ে মেরিট গার্ডেন গার্লস স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল বলেন নারী সমাজকে এগিয়ে নিতে হলে , তাদেরকে জাগিয়ে তুলতে হলে বৃত্তি পরীক্ষা খুবই প্রয়োজন । আমি মনে করি আমাদের পদক্ষেপসমুহ মেয়েদেরকে উৎসাহিত করবে । সমাজের সুষম উন্নয়নের জন্য সবার আগে নারীশিক্ষা নিশ্চিত করা আবশ্যক , আমরা মেরিট গার্ডেন পরিবার সেই লক্ষ্যে কাজ করছি । তিনি আরোও বলেন ডিসেম্বর মাস ব্যাপি মেরিট গার্ডেন জেএসসি ও পিইসি ফলপ্রার্থিদের জন্য ফ্রি কম্পিউটার প্রশিক্ষণের আয়োজন করেছে যাতে প্রতিটি ছাত্রীর অংশ নেওয়া উচিত । মেরিট গার্ডেন আপনাদের প্রতি কৃতজ্ঞ।

Leave a Reply