ব্রেকিং নিউজ

এইমাত্র পাওয়া; যে কারনে দল থেকে বাদ পড়লেন দুর্দান্ত ফর্মে থাকা এই টাইগার ক্রিকেটার

সফরকারী উইন্ডিজের বিপক্ষে সিরিজ নির্ধারণী দ্বিতীয় ও শেষ টেস্টের জন্য ১৩ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সিরিজের প্রথম টেস্টের দলে থাকলেও ঢাকা টেস্টের বাংলাদেশ দল থেকে ছিটকে গেছেন উদ্বোধনী ব্যাটসম্যান ইমরুল কায়েস।

চট্টগ্রাম টেস্টের সময় কাঁধে পাওয়া চোটের সাথে পায়ের পাতার চোটে ঢাকা টেস্টের দল থেকে বাদ পড়তে হয়েছে জাতীয় দলের অভিজ্ঞ বাঁহাতি এ ওপেনারকে।

তার বাদ পড়ার সাথে দলে আর কোনো ক্রিকেটারকে না ডাকার ফলে উইন্ডিজের বিপক্ষে ঢাকা টেস্টে সাদমান ইসলামের অভিষেক হওয়া এখন অনেকটাই নিশ্চিত। সবকিছু ঠিক থাকলে সৌম্য সরকারের সাথে সদ্য সমাপ্ত জাতীয় ক্রিকেট লিগের সর্বোচ্চ রান সংগ্রাহককেই দেখা যাবে সিরিজ নির্ধারণী টেস্টে ইনিংসের গোড়াপত্তন করার গুরু দায়িত্ব পালনের।

এ দিকে ইঞ্জুরি থেকে ইমরুল কায়েসের সেরে ওঠতে দিন দশেকের মতো প্রয়োজন হবে বলে জানিয়েছেন টাইগারদের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। এ প্রসঙ্গে তিনি জানান, ‘ফিজিও রিপোর্ট অনুযায়ী কায়েসের কাঁধে ও পায়ের পাতায় চোট রয়েছে। যা থেকে সেরে ওঠতে তার দশ দিনের মতো সময় প্রয়োজন।’

স্পিন ভেলকিতে বাংলাদেশের উইন্ডিজ বধপ্রথম টেস্ট জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে স্বাগতিকরা। প্রসঙ্গত, চট্টগ্রাম টেস্টে স্পিনারদের দাপটে সফরকারীদের ৬৪ রানের ব্যবধানে হারিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে স্বাগতিকরা। যার ফলে ৩০শে নভেম্বর থেকে শুরু হতে যাওয়া সিরিজের শেষ টেস্টটি সিরিজ বাঁচানোর একমাত্র সম্বল হয়ে দাঁড়িয়েছে ক্যারিবিয়ানদের জন্য।

অন্যদিকে, এ ম্যাচ জিততে পারলে দ্বিতীয়বারের মতো উইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ জয়ের স্বাদ পাবে সাকিবরা।

উইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টের বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, সাদমান ইসলাম, মোহাম্মদ মিঠুন, মুমিনুল হক, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), আরিফুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ এবং নাঈম হাসান।

Leave a Reply