ব্রেকিং নিউজ

বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে জাঁকজমকপূর্ণভাবে ৪০তম ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উদযাপিত

ইবি প্রতিনিধি, জনগণের কণ্ঠঃ
আজ (২২ নভেম্বর) সকাল ৯টা ৩০মিনিটে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন আনুষ্ঠানিকভাবে শুরু হয়।

জাতীয় সঙ্গীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন করেন উপাচার্য প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী এবং বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন জাতীয় দিবসসমূহ উদযাপন স্ট্যান্ডিং কমিটির আহ্বায়ক উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান।
ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ এসময় তাঁদের সঙ্গে ছিলেন।

সকাল ৯টা ৪৫মিনিটে প্রভোস্টগণ স্ব-স্ব হলে জাতীয় পতাকা ও হল পতাকা উত্তোলন করেন
সকাল ১০টায় শান্তি ও আনন্দের প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে প্রশাসন ভবন চত্বর হতে আনন্দ শোভাযাত্রার শুভ উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী।

বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন বিভাগ, অফিস, হল এবং ইসলামী বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ থেকে স্ব-স্ব ব্যানার, প্লাকার্ড ও ফেস্টুনসহ বিপুল সংখ্যক শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং শিক্ষার্থী বাদ্যযন্ত্র বাজিয়ে বর্ণাঢ্য সাজে শোভাযাত্রায় অংশগ্রহণ করেন। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের মেইনগেট, কেন্দ্রীয় গ্রন্থাগার, চিকিৎসা কেন্দ্র ও ব্যবসায় প্রশাসন অনুষদের সামনে দিয়ে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে গিয়ে শেষ হয়।

সকাল ১০টা ৩০মিনিটে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে উপাচার্য প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী , উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ বিশ্ববিদ্যালয়ের ৪০তম জন্মদিনের কেক কাটেন। এসময় ছাত্র-উপদেষ্টা ও ৪০তম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মোঃ রেজওয়ানুল ইসলাম, প্রক্টর প্রফেসর ড. মোঃ মাহবুবর রহমান, ডিনবৃন্দ, প্রভোস্টবৃন্দ, বিভাগীয় সভাপতিবৃন্দ এবং অফিসপ্রধানগণ মঞ্চে উপস্থিত ছিলেন।

এরপর বিশ্ববিদ্যালয়ের উন্নতি, শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। সবশেষে বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান, বাংলা বিভাগের প্রফেসর ড. মোঃ সরওয়ার মুর্শেদ, ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সহকারী অধ্যাপক মোঃ তৌফিক এলাহী, বৃষ্টি, মীম, দীপ্তসহ বিশ্ববিদ্যালয়ের শিল্পীবৃন্দ।

Leave a Reply