ব্রেকিং নিউজ

‘ইসলামী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি’র আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি, জনগণের কণ্ঠ ঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ে মুক্তিযুদ্ধের চেতনায় ও প্রগতিশীলতায় বিশ্বাসী সাংবাদিকদের নতুন সংগঠন ‘ইসলামী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি’র আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু হয়েছে।

সততা, সাহসিকতা, অসাম্প্রদায়িকতা, প্রগতিশীলতা, ও মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে গত রবিবার ১৮ নভেম্বর বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের এক সাধারণ বৈঠকে ৭১ নিউজ টিভি ও দৈনিক অধিকার নিউজ এর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আবু সালেহ শামীমকে সভাপতি ও দৈনিক আরশীনগর পত্রিকার প্রতিনিধি মাহফুজ আহমেদকে সাধারণ সম্পাদক করে ১৪ সদস্যের কার্যনির্বাহী কমিটি এক বছরের জন্য গঠিত হয়েছে।

কমিটিতে অন্যান্য পদে রয়েছেন, সহ-সভাপতি সাইফুল্লাহ আলম (জনগণের কন্ঠ) যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম(ডেইলি প্রজন্ম ডট কম), সাংগঠনিক সম্পাদক এম, এইচ কবির (যমুনা নিউজ) দপ্তর সম্পাদক মুরতুজা হাসান (দৈনিক খবরপত্র), কোষাধ্যক্ষ সাব্বির আহমেদ (ঢাকার নিউজ ২৪ ডট কম) প্রচার ও প্রকাশনা সম্পাদক প্রিতম মজুমদার (দৈনিক ডোনেট), সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক শাকিল আহমাদ(দৈনিক আলোকিত ভোর)।

কার্যনির্বাহী সদস্য পদে রয়েছেন, তৌফিক আলম (আমাদের সকাল ২৪ ডট কম), তাসনিমুল ইসলাম (গ্রামীণ নিউজ ২৪ ডট কম), মোস্তাফিজ রাকিব (টাইমস অব বাংলাদেশ), মুরাদ খান (পজিটিভ বিডি নিউজ), মোয়াজ্জেম হোসেন (ডিবিডি নিউজ ২৪ ডট কম)।

কমিটি ঘোষণার পর সাংবাদিকরা মৃত্যুঞ্জয়ী মুজিবের পাদদেশে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করেন।

সাংবাদিকদের নতুন সংগঠন ইসলামী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটিকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দসহ বিভিন্নমহল থেকে অভিনন্দন জানিয়েছেন।

Leave a Reply