ব্রেকিং নিউজ

উইন্ডিজ সিরিজেই নতুন রের্কড গড়বেন মুশফিক

জিম্বাবুয়ের বিপক্ষে ঢাকা টেস্টে ২১৯ রানের অপরাজিত একটি ইনিংস খেলেছিলেন টাইগারদের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। আর এর সুবাদে দ্বিতীয় বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে টেস্টে চার হাজার রানের দ্বারপ্রান্তে পৌঁছে গিয়েছেন তিনি।

বর্তমানে টেস্ট ক্রিকেটে মুশফিকের সংগ্রহ ৩৯৬৯ রান। অর্থাৎ আর মাত্র ৩১ রান করতে পারলেই তামিম ইকবালের পর চার হাজারি ক্লাবে প্রবেশ করবেন তিনি। আর আসন্ন উইন্ডিজ সিরিজেই যে এই কীর্তি গড়বেন ইনফর্ম ব্যাটসম্যান মুশফিক তা অনেকটা নিশ্চিত করেই বলা চলে।

শুধু তাই নয়, ক্যারিবিয়ানদের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজে তামিমকেও ছাড়িয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে উইকেটরক্ষক এই ব্যাটসম্যানের। এর জন্য তাঁর প্রয়োজন আর মাত্র ৮১ রান। এই মুহূর্তে টাইগার ওপেনার তামিমের সংগ্রহ ৫৬ ম্যাচে ৪০৪৯ রান।

এদিকে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকার তৃতীয় এবং চতুর্থ স্থানটিতে রয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এবং সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন। ৫৩ ম্যাচে ৩৯.৬৯ গড়ে ৩৬৯২ রান সংগ্রহ করেছেন সাকিব।

অপরদিকে অবসরের আগে বাশারের সংগ্রহ ছিল ৫০ ম্যাচে ৩০.৮৭ গড়ে ৩০২৬ রান।

এছাড়াও তালিকার পঞ্চমে আছেন আরেক সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। ৬১ টি টেস্টে ২৪ গড়ে ২৭৩৭ রান সংগ্রহ করেছেন বিশ্বের সর্বকনিষ্ঠ এই টেস্ট সেঞ্চুরিয়ান।

বাংলাদেশের হয়ে টেস্টে সর্বোচ্চ রান সংগ্রাহক ব্যাটসম্যানঃ
ব্যাটসম্যান সময়কাল ম্যাচ সংখ্যা ইনিংস সংখ্যা ব্যাটিং গড় রান সংখ্যা সেরা ইনিংস শতক অর্ধশতকতামিম ইকবাল ২০০৮-২০১৮ ৫৬ ১০৮ ৩৭.৮৪ ৪০৪৯ ২০৬ ৮ ২৫মুশফিকুর রহিম ২০০৫-২০১৮ ৬৪ ১২০ ৩৫.৭৫ ৩৯৬৯ ২১৯ ৬ ১৯সাকিব আল হাসান ২০০৭-২০১৮ ৫৩ ১০০ ৩৯.৬৯ ৩৬৯২ ২১৭ ৫ ২৩হাবিবুল বাশার ২০০০-২০০৮ ৫০ ৯৯ ৩০.৮৭ ৩০২৬ ১১৩ ৩ ২৪মোহাম্মদ আশরাফুল ২০০১-২০১৩ ৬১ ১১৯ ২৪.০০ ২৭৩৭ ১৯০ ৬ ৮

Leave a Reply