ব্রেকিং নিউজ

বাংলাদেশ জিততে মরিয়া, জানে জিম্বাবুয়ে

ওয়ানডে সিরিজের পরের চিত্র পাল্টে গেছে প্রথম টেস্টের পর। রঙিন পোশাকে উড়ে যাওয়া জিম্বাবুয়ে সেই হতাশা দূরে ঠেলে সাদা পোশাকে পেয়েছে অভাবনীয় এক জয়। আত্মবিশ্বাস বেড়ে গেছে অনেকটাই। দ্বিতীয় টেস্টে বাংলাদেশ যে কোনোভাবে জিততে চাইবে, জানে জিম্বাবুয়ে। তবে দলের ব্যাটসম্যান পিটার মুর জানাচ্ছেন, টেস্ট জয়ের আনন্দকে রূপ দিতে চান তারা সিরিজ জয়ের আনন্দে।

সিলেট টেস্টে জিম্বাবুয়ের জয়ে বড় অবদান ছিল মুরের। প্রথম ইনিংসে বাংলাদেশের ত্রিমুখী স্পিন আক্রমণে সামনে তার ব্যাট ছিল বাধার দেয়াল হয়ে। খেলেছিলেন ১৯২ বলে অপরাজিত ৬৩ রানের দারুণ এক ইনিংস। প্রথম ইনিংসে গড়ে তোলা ভিত্তির ওপরই পরে ম্যাচ জিতেছে জিম্বাবুয়ে।

মিরপুর টেস্টের আগে জিম্বাবুয়ের প্রথম অনুশীলন সেশন ছিল শুক্রবার। একাডেমি মাঠে অনুশীলন শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে মুর জানালেন, সিলেটে জিতে দারুণ আত্মবিশ্বাসী তারা।

“দল এখন খুব ভালো অবস্থায় আছে। আমরা জানি, পরের ম্যাচটিও খুব কঠিন হবে। উইকেট এখানে ভিন্ন। এটির আচরণ অনুমান করা কঠিন হবে। আমরা এটাও জানি, বাংলাদেশ জিততে মরিয়া থাকবে। তবে আবারও ভালো করার সামর্থ্য আমাদের আছে।”

৭ টেস্ট, ৪২ ওয়ানডে ও ১৬ টি-টোয়েন্টি খেলা মুর সিলেটের জয়টিকে বলছেন তার ক্যারিয়ারের সেরা জয়। তবে পরের টেস্টে প্রাপ্তির পাল্লা ভারী করতে চান আরও।

“আমার প্রথম টেস্ট জয়, অবশ্যই সবচেয়ে স্মরণীয়। আমাদের একাদশের ৭ জনই প্রথমবার টেস্ট জয়ের স্বাদ পেল। সবার জন্যই জয়টি ছিল স্পেশাল। তবে দেশের বাইরে টেস্ট সিরিজ জয় হবে আরও স্পেশাল।”

Leave a Reply