ব্রেকিং নিউজ

স্মিথ-ওয়ার্নারদের নিষেধাজ্ঞা তুলে নেয়ার কথা ভাবছে অস্ট্রেলিয়া!

অস্ট্রেলিয়ার ক্রিকেট সমর্থকদের জন্য হয়তো সুখবর আসছে খুব শিগগিরই। বল টেম্পারিং কান্ডে দণ্ডিত তিন ক্রিকেটার স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার আর ক্যামেরুন বেনক্রফটের উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেয়ার বিষয়টি বিবেচনা করছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

চলতি বছরের মার্চে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে বল টেম্পারিং করে বিশ্বজুড়ে ব্যাপক নিন্দার মুখে পড়ে অস্ট্রেলিয়া। টেম্পারিংটা (বল বিকৃতি) মূলতঃ করেছিলেন তরুণ বেনক্রফট। কিন্তু পরে জানা যায়, পুরো দলই পরিকল্পনা করে এই কাজ করেছে।

এমন ঘটনা ফাঁস হবার পর ডেভিড ওয়ার্নার আর স্টিভেন স্মিথকে এক বছরের জন্য নিষিদ্ধ করে ক্রিকেট অস্ট্রেলিয়া। নেতৃত্ব আর সহ-অধিনায়কত্ব হারান তারা। বয়স বিবেচনায় বেনক্রফটকে দেয়া হয় ৯ মাসের নিষেধাজ্ঞা। যেই নিষেধাজ্ঞার আওতায় জাতীয় দল থেকে শুরু করে আছে শেফিল্ড শিল্ড আর বিগ ব্যাশও।

বল টেম্পারিংয়ের ঘটনা ক্রিকেটে নতুন কিছু নয়। অনেকেই মনে করেন, অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের ‘লঘু পাপে গুরু দণ্ড’ দেয়া হয়েছে। সাবেকরাও বারবার বলে আসছিলেন স্মিথ-ওয়ার্নারদের শাস্তি কমানোর কথা। এবার ক্রিকেট অস্ট্রেলিয়াকে আনুষ্ঠানিক চিঠি দিয়েছে অস্ট্রেলিয়ান ক্রিকেট অ্যাসোসিয়েশন (এসিএ)।

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী কেভিন রবার্টস এই চিঠির বিষয়ে বেশ ইতিবাচক। তিনি বলেন, ‘দিন কয়েক আগে এসিএ খেলোয়াড়দের শাস্তির বিষয়ে একটি চিঠি দিয়েছে। এটা আসলে আমাকে বা ম্যানেজম্যান্টকে দেয়া হয়নি, দেয়া হয়েছে বোর্ডকে। বোর্ডের বিষয়ে আমার আসলে কিছু বলা উচিত হবে না। তবে এটুকু বলতে পারি, বোর্ড এই চিঠির মর্যাদা দেবে এবং বিষয়টি বিবেচনা করবে।’

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহীর কথায় পরিষ্কার ইঙ্গিত, স্মিথ-ওয়ার্নারদের নিষেধাজ্ঞা উঠে যাওয়ার ঘোষণা আসতে পারে যে কোনো দিন।

Leave a Reply