ব্রেকিং নিউজ

বিনোদন ঘুমভাঙা শহরে গাইবেন তারা, নেই শুধু আইয়ুব বাচ্চু

বন্দরনগরী চট্টগ্রাম। আইয়ুব বাচ্চুর ঘুমভাঙ্গা শহর। আজ তার প্রাণের শহরে গাইবে তারই হাতে গড়া এলআরবি। কিন্তু বাচ্চুর আজ কোনো তাড়া নেই। মঞ্চে গাইবেন না তিনি। ঘুমভাঙ্গা সেই শহরের এক কোণে নিশ্চিন্তে ঘুমিয়ে আছেন গান পাগল মানুষটি। আজ বুধবার (৩১ অক্টোবর) প্রয়াত সংগীতশিল্পী আইয়ুব বাচ্চুর হাতেগড়া ব্যান্ড এলআরবি এম এ আজিজ স্টেডিয়ামে এক মেগা কনসার্টে অংশ নিচ্ছে।

‘শেকড়ের সন্ধানে’ শীর্ষক এই কনসার্টের আয়োজক সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়। সহযোগিতা করছে চট্টগ্রাম জেলা প্রশাসন। জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, আইয়ুব বাচ্চুর প্রয়াতের পর তার হাতে গড়া ব্যান্ডটির প্রথম কনসার্ট এটি। আইয়ুব বাচ্চুর ‘চলো বদলে যাই’ ও ‘উড়াল দেব আকাশে’ গান দুটি ট্রিবিউট হিসেবে পরিবেশন করবে তার ব্যান্ডের সদস্যরা। আইয়ুব বাচ্চুর গান গাইবেন অন্য শিল্পীরা ও মাঠ ভরা দর্শক। এখানে থাকছেন না শুধুই আইয়ুব বাচ্চু। এই কনসার্টে গাইবেন।

শিল্পী কুমার বিশ্বজিৎ, হৃদয় খান, কুদ্দুস বয়াতি, ফকির শাহাবুদ্দিন, চিশতি বাউল প্রমুখ। কনসার্টে গাইবেন ভারতের শিবামনি, রাশিয়ার আনা রাকিতা ও তুরস্কের সিনানসহ ১৮টি দেশের শিল্পীরা । বিকেল সাড়ে ৪টায় এ কনসার্ট শুরু হবে। দর্শনার্থীরা বিনামূল্যে কনসার্টটি উপভোগ করতে পারবেন। বেসরকারি টিভি চ্যানেল ‘গান বাংলা’ কনসার্টটি সরাসরি সম্প্রচার করবে।

১৮ অক্টোবর, বৃহস্পতিবার সকালে নিজ বাসায় অসুস্থ হয়ে পড়লে স্কয়ার হাসপাতালে নিয়ে আসা হয় আইয়ুব বাচ্চুকে। তখন তিনি অচেতন ছিলেন। ৯টা ৫৫ মিনিটে তার মৃত্যু হয়। জনপ্রিয় ব্যান্ড এলআরবির দলনেতা আইয়ুব বাচ্চু ছিলেন একাধারে গায়ক, গিটারিস্ট, গীতিকার, সুরকার, সংগীত পরিচালক।

Leave a Reply