ব্রেকিং নিউজ

১৩ বছরের রেকর্ড কি ধরে রাখতে পারবে বাংলাদেশ

গত ১৩ বছর ধরে মানে ২০০৫ সালের পর থেকে দেশের মাটিতে জিম্বাবুয়ের কাছে কোনো ওয়ানডে সিরিজ হারেনি বাংলাদেশ। সেই রেকর্ড ধরে রাখার লক্ষ্য নিয়ে আগামীকাল থেকে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে নামছে মাশরাফির দল।

সিরিজ জয়ের ব্যাপারে আশাবাদী বাংলাদেশ। তবে সিরিজের শুরুটা ভালোভাবে করতে চায় টাইগাররা। অন্যদিকে, সিরিজে ভালো করার লক্ষ্য নিয়ে মাঠে নামবে সফরকারী জিম্বাবুয়ে।

দেশের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ ৮টি ওয়ানডে সিরিজ খেলেছে। এর মধ্যে ১টি বাদে সবগুলোই জিতেছে টাইগাররা। ২০০১ সালে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বপ্রথম ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হয়েছিল বালাদেশের মাটিতে।

তিন ম্যাচের ওই সিরিজে ধবল ধোলাইয়ের লজ্জায় পড়তে হয় স্বাগতিকদের। তবে এরপর আর কোনো ওয়ানডে সিরিজ হারেনি বাংলাদেশ। তাই ম্যাশ বাহিনীর সামনে জিম্বাবুয়ের বিপক্ষে দুর্দান্ত এই রেকর্ডটি ধরে রাখাই লক্ষ্য।

২০১৫ সালে বাংলাদেশের মাটিতে সর্বশেষ ওয়ানডে সিরিজে অংশ নেয় জিম্বাবুয়ে। ঐ সিরিজে হোয়াইটওয়াশ হয় তারা। তাই সাম্প্রতিক সময়ের পারফরমেন্স থেকে আত্মশ্বাসী হওয়ার কোনো রসদই নেই জিম্বাবুয়ের।

তবে এবারের সফরে সিকান্দার রাজাসহ সিনিয়র খেলোয়াড়রা দলে ফেরায় দলটি বেশ অভিজ্ঞ। তাই নিচেদের সেরা পারফরমেন্স দিয়ে টাইগারদের বিপক্ষে ভালো কিছু করতে চায় সফরকারীরা।

Leave a Reply