ব্রেকিং নিউজ

টেস্ট র্যাঙ্কিংয়ে ওলট-পালট, বিরাট সুখবর পেলেন সাকিব

ইনজুরিতে আপাতত মাঠের বাইরে সাকিব আল হাসান। তবে ইনজুরি নেয়ে ছিটকে গেলেও টেস্ট র্যাংকিংয়ে নিজের শীর্ষস্থান ধরে রেখেছেন বিশ্ব সেরা এই অলরাউন্ডার।

এদিকে অভিষেক টেস্টে শতক হাঁকিয়ে শুরু করা পৃথ্বী সিরিজের শেষ টেস্টেও ছিলেন ব্যাট হাতে দুর্দান্ত। প্রথম ইনিংসে ৭০ করার পর দ্বিতীয় ইনিংসে করেছেন অপরাজিত ৩৩ রান। দলকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়া এ ক্রিকেটার ফলশ্রুতিতে পেয়েছেন ভালো খেলার পুরস্কার।

অভিষেক টেস্টে শতক হাঁকিয়ে র্যাঙ্কিংয়ের ৭৩তম স্থানে ওঠে এসেছিলেন তিনি। এবার সেখান থেকে আরও ১৩ ধাপ এগিয়ে ৬০তম অবস্থানে আরোহণ করেছেন তিনি।

তার পাশাপাশি র্যাঙ্কিংয়ে ধারাবাহিক উন্নতি ধরে রেখেছেন আরেক প্রতিভাবান ক্রিকেটার পান্ত। হায়দরাবাদে ৯২ রানের ইনিংসের পর ২৩ ধাপ এগিয়ে ৬২ নম্বর অবস্থানে ওঠে এসেছেন তিনি। তাছাড়া ৮০ রানের ইনিংস খেলে ৪ ধাপ এগিয়ে ১৮ নম্বর অবস্থান নিজের দখলে নিয়েছেন আজিঙ্কা রাহানে।

তৃতীয় ভারতীয় পেসার হিসেবে ঘরের মাঠে এক টেস্ট ১০ উইকেট নেওয়ার কীর্তিতে চার ধাপ উন্নতিতে র্যাঙ্কিংয়ের ২৫তম স্থানে আরোহণ করেছেন।

পক্ষান্তরে, উইন্ডিজের ক্রিকেটারদের মধ্যে অধিনায়ক জেসন হোল্ডার ইনিংসে পাঁচ উইকেট শিকারের বদৌলতে ওঠে এসেছেন ক্যারিয়ার সেরা ৯ম অবস্থানে। তাছাড়া রেস দশ ধাপ ও শাই হোপ ৫ ধাপ উন্নতিতে যথাক্রমে র্যাঙ্কিংয়ের ৩১ ও ৩৫তম স্থানে ওঠে এসেছেন।

অলরাউন্ডার তালিকায় শীর্ষস্থান সাকিব আল হাসান ও দ্বিতীয় অবস্থান রবীন্দ্র জাদেজার দখলে থাকলেও পরিবর্তন এসেছে তিন নম্বর অবস্থানে। এক ধাপ উন্নতিতে তৃতীয় অবস্থানে ওঠে এসেছেন উইন্ডিজের হোল্ডার। তার উন্নতিতে এক ধাপ অবনমন হয়েছে ভারনন ফিল্যান্ডারের। তাছাড়া পঞ্চম অবস্থানে যথারীতি রয়েছেন ভারতের রবিচন্দন অশ্বিন।

Leave a Reply